Sunday, September 7, 2014

সমস্ত উম্মাতে মুহাম্মাদী জান্নাতে যাবে

হজরত আবু হুরাইরা (রা) হতে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসসাল্লাম বলেন, 


★আমারসমস্ত উম্মত জান্নাতে যাবে অস্বীকারকারীগন ব্যতীত।সাহাবাগন জিজ্ঞাসা করলেন, ইয়া রাসুলাল্লাহ, (জান্নাতে যেতে) কে অস্বীকার করে?তিনি বললেন, যে আমার অনুসরণ করল, সে জান্নাতে যাবে যে আমার নাফরমানি করল, সে জান্নাতে যেতে অস্বীকার করল।**************************(বুখারী)
সুন্নাতকে মনে প্রানে গ্রহন করাই ঈমানের পরিপূর্ণতা।


সুন্নাত বিহীন জীবন যেন আলোহীন পথচলা। সুন্নাতকে বাদ দিয়ে ভালবাসার দাবী অর্থহীন। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন,যে আমার সুন্নাহকে ভালবাসল, সে আমাকে ভালবাসল, আমাকে যে ভালবাসল, সে আমার সাথে জান্নাতে থাকবে। রাসুলের সাথে জান্নাতে থাকা এক মহান সৌভাগ্য যা কেবল সুন্নতের অনুসরণের মাধ্যমেই হাসিল হতে পারে।

0 comments:

Post a Comment

Write your comment here.
এখানে আপনার মন্তব্যটি লিখুন।