Monday, October 6, 2014

জান্নাতে যাওয়ার পথ


আমার ভাইয়েরা!
হযরত মুহাম্মদ (সা.) একটি পবিত্র আদর্শ নিয়ে এসেছেন। তা হলো ইসলাম। ইসলাম শুধু নামায-রোযার নাম নয়।
ইসলামের সারকথা হলো, মানুষ আল্লাহ ছাড়া কারও কাছে মাথা নত করবে না।     
                
মুসলমান তাকে বলে, যে আল্লাহ ছাড়া কারও কাছে মাথা নত করে না। নামায হলো আল্লাহ ছাড়া কারও কাছে মাথা নত না করার প্রশিক্ষণ।

সেই ব্যক্তি কিসের মুসলমান, যার মাথা আল্লাহর সামনে অবনত হয় না?                                            
সেই নারী কেমন মুসলমান, যার মাথা আল্লাহর সামনে অবনত হয় না?                                              
সেই পুরুষ কেমন মুসলমান, যার কপাল আল্লাহর সামনে সেজদাবনত হয় না?
এ তো দলিলবিহীন দাবি ছাড়া আর কিছু নয়।

আমরা চাই, হযরত মুহাম্মদওয়ালা তরিকা আমাদের জীবনে এসে পড়ুক।
আমরা চাই, আযান হওয়ার সঙ্গে সঙ্গে এই বাজারগুলো বন্ধ হয়ে যাক।
আমরা চাই, আযান হওয়ার সঙ্গে সঙ্গে মানুষগুলো সব মসজিদের দিকে ধাবিত হোক।
মহিলাদের রান্নার হাঁড়ি চুলা থেকে নেমে যাক, রান্না হোক আর না হোক।
হাত থেমে যাক থালা-বাসন ধোওয়া ও কাপড় সেলাই করা থেকে, কাজ সমাপ্ত হোক বা অসমাপ্ত থাকুক।

কিন্তু সে বলুক, আমি হাজির হে আল্লাহ, আমি হাজির। আমি হাজির হে আমার মাওলা।
পুরুষরা পাগলের মতো ছুটে যাক মসজিদের দিকে।
মহিলারা ছুটে যাক জায়নামাযের দিকে।
ছেলেরা ছুটে যাক মসজিদের দিকে।
মেয়েরা ছুটে যাক জায়নামাযের দিকে।
সমস্ত শহরে স্তব্ধতা নেমে আসুক কিছু সময়ের জন্য আর প্রমাণিত হোক, আমরা আল্লাহর বান্দা, তিনি আমাদের রব।

2 comments:

  1. খুব ভালো একটি আর্টিকেল ধন্যবাদ লেখককে।

    ReplyDelete
  2. আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য । আপনিও চাইলে আমাদের ওয়েবসাইটে ইসলামিক লেখা দিতে পারেন ।

    ReplyDelete

Write your comment here.
এখানে আপনার মন্তব্যটি লিখুন।